বগার নয়নে খরার সময়ে কোথা হতে আসিয়াছে এত জল। এদিক ওদিক তাকাই কোথাও মেঘপুঞ্জ নাই, তবু কেন গাল বেয়ে চলছে বৃষ্টি কোলাহল । জিজ্ঞেস করলাম বগা রে, করছিস কেন তুই এইরকম অশ্রু খেলা। সুখের সময়ে সাগরে তুলেছিস ঢেউয়ের মেলা । বগা কহে, কেমনে কস্ তুই সুখের সময়, বাহির হইতে কেহ কি বুঝতে পারে, অন্তর ফাটে মোর কিসের জ্বালায় । আমি দুঃখের সাগরে পতিত হইয়া কেমন কইরা পাই সুখে রে । গোপনে আঁখিলোচন মুছে ফেলিয়া, সুখের আলো মন খুঁজে রে । কহে মন চারিদিক নির্জন, নাহি কেহ হাত ধরে তুলিবার। শ্বাস লইতে কত কষ্ট হয়, দুঃখের মোহনায় সবাই কি ছাড়িয়া যায় । গতকালের শোরগোল আজিকে নিঝুম। গতকালের সুখ আজিকে দিয়েছে ঘুম । কম্পিত হৃদয় করিতেছে শোরগোল অন্তরে, আঁখি দুটি চাহিয়া রহে কাহার আশায় দূরে । জানি না মুই ভৃত কম্পিত হৃদয় লয়ে, কি করিয়া থামাইব এই সাগরের ঢেউ । কেমনে মুক্তি পাইব এই বিপদ হতে , চারিদিক নির্জন, নাহি রে এখানে কেউ । ধন্য মোর জীবন এ ভুবনে জন্ম লইয়া , প্রভুর সাজানো সংসারে পাইয়াছি বহু অভিজ্ঞতা । হয়ত আজি মোর অন্তিম দেখা এ ভুবনের মহিমা । উপায় নাই বন্ধ আঁখি, চলিতে রহে অপেক্ষারত শ্বাস । কখন যেন হারিয়েছি চেতনা, হারিয়েছি বাচার প্রয়াস । যদ্যপি আঁখি খুলি, দেখি সেই একই আসমানের লীলা । শুধু বদলে গেছে ভুবনের রূপ নতুন করে বাঁচার খেলা । এ দুনিয়া এমনে সাজে, সুখ সাগরে সকলেই পাশে । দুঃখ সাগরে পতিত হইলে, সকলে ব্যস্ত আপন কাজে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
বেশি বেশি অন্যের লেখা পড়ুন। একটা লেখা শেষ করে নিজেই পাঠক হয়ে বারবার পড়ুন। বেশ ভালো চেষ্টা ছিল। আরও সুন্দর সুন্দর কবিতা পড়ার প্রত্যাশায় শুভ কামনা রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে কিছু লেখা ।
২৮ মে - ২০১৯
গল্প/কবিতা:
৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।